রাজশাহী, সোমবার ০৪ মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ বাঘায় আম বাগান ও ফসলি জমিতে পুকুর খননের হিড়িক, প্রশাসন নিরব ◈ ভুল চিকিৎসার কারণে ডাক্তারের বিরুদ্ধে আদালতে সাংবাদিকের মামলা ◈ রাজশাহীতে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেপ্তার ◈ সাংবাদিক রেজাউল করিমের শ্বশুরের মৃত্যুতে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শোক ◈ লালমনিরহাটে ব্যাতিক্রমী গল্পকথার বই মেলা শুরু ◈ রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী ◈ রাজশাহীতে তরুনীকে উদ্ধার করলো পিবিআই ◈ রাজশাহী স্যানেটারি ব্যবসায়ী মালিক সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত ◈ খুলনায় মাসব্যাপী একুশে বইমেলার সমাপনী মেলায় ৪ কোটি ৭৮ লাখ ৫০ হাজার টাকার বই বিক্রি ◈ রাজশাহীতে বাংলাদেশ কৃষক সমিতি’র অবস্থান কর্মসূচি পালন,বরেন্দ্র ভবন ঘেরাও

শীতে রোজ গোসল নয়

প্রকাশিত : 11:34 AM, 8 December 2021 Wednesday

বাংলার সকাল নিউজ ডেস্কঃ

শীতে গোসল নিয়ে কুড়েমি প্রায় সকলেরই চেনা গল্প। সকাল কিংবা দুপুর যে বেলাই হোক, কুয়াশায় ঢাকা দিনগুলোতে গোসলখানায় পা বাড়াতেই কাজ করে হাজারো অনীহা। অনেকে তো চোখ বুজে শত সমালোচনা সয়েও গোসল ছাড়াই পার করে দেন চার পাঁচ দিন।

তবে বিশেষজ্ঞরা কি বলছেন, শীতে রোজ গোসল করাটা কি ভীষণ জরুরি? জেনে অবাক হবেন যে চর্মরোগ বিশেষজ্ঞদের মতে শীতে রোজ গোসল করাটা মোটেও স্বাস্থ্যের জন্য ভালো নয়।

*নিয়মিত গোসল না করলে কিছু ব্যাকটেরিয়া জমে শরীরে। যেসব ব্যাকটেরিয়া শীতকালে ত্বক ভালো রাখতে সাহায্য করে। কিন্তু নিয়মিত গোসলে এসব ব্যাকটেরিয়া ধুয়ে যায় ফলশ্রুতিতে দেখা দিতে পারে নানা রকম ত্বকের সমস্যা। তাই শীতকালে রোজ না গোসল করে একদিন পর পর গোসল করা স্বাস্থ্যসম্মত।

*শীতে ঠাণ্ডা পানিতে গোসল? কেও ভাবতেও পারেনা। তাইতো কেটলি কেটলি গরম পানি আর গিজারের ওপর হামলে পড়ে সবাই। তবে গরম পানিতে দীর্ঘক্ষণ গোসল কিন্তু একেবারেই ত্বক উপযোগী নয়। এতে করে ত্বক অতিরিক্ত শুষ্ক হয়ে যায়। তাই দীর্ঘসময় গরম পানি দিয়ে গোসল না করাই ভালো।
এছাড়াও শীতে অতিরিক্ত গোসলে ভেঙে যেতে পারে আপনার নখ। এ ঋতুতে নখ খুবই ভঙ্গুর অবস্থায় থাকে। তাই এসময়ে নখের বিশেষ যত্ন নেওয়া জরুরি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT