রাজশাহী, মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি ২০২৪, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ রাজশাহীতে অজ্ঞাত ভাইরাসে দুই শিশুর মৃত্যু : আইইডিসিআরের পরিদর্শন, বাবা-মাকে ছাড়পত্র ◈ দিঘলিয়া থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ◈ হাতীবান্ধায় পরপর তিন দিনে পাশাপাশি তিনটি খড়ের গাদায় আগুন ◈ সিরাজগঞ্জে বিএসটিআইয়ের অভিযানে ফ্লাওয়ার মিলকে মামলা ও জরিমানা ◈ ট্রাকের পিছনের চাকায় পৃষ্ঠ হয়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু ◈ তানোরে পুকুর খননের মাটিতে পাকা রাস্তা নষ্ট এলাকায় উওেজনা ◈ রাজশাহীর ডিবি পুলিশ কর্তৃক ২০০ গ্রাম হেরোইন-সহ গ্রেফতার: ৩ ◈ নওগাঁর ডলফিন এনজিও‘র মালিক আব্দুর রাজ্জাকসহ ০৬ জন কে যৌথ অভিযানে আটক ◈ আল-কোরআন হাফেজদের ব্যতিক্রমী বিদায় সংবর্ধনা ◈ হাতে ভাজা দেশি মুড়ি গ্রামীন জনপদ থেকে বিলুপ্তির পথে

শান্ত-জয়ের ফিফটিতে বড় সংগ্রহের পথে বাংলাদেশ

প্রকাশিত : 10:56 AM, 2 January 2022 Sunday

বাংলার সকাল নিউজ ডেস্কঃ

নতুন বছরে পারফরম্যান্স দিয়ে সব সমালোচনার জবাব দেওয়া হবে, বাংলাদেশের ক্রিকেটাররা হয়তো এমন প্রতিজ্ঞা নিয়েই মাঠে নেমেছেন। নয়তো নিউজিল্যান্ডের বিরুদ্ধ কন্ডিশনে তাদেরই বিশ্ব মানের পেসারদের বিপক্ষে বাংলাদেশি টপ অর্ডার ব্যাটারদের এত দুর্দান্ত শুরু!

মাউন্ট মঙ্গানুই টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে এরই মধ্যে ফিফটি তুলে নিয়েছেন দুই অপরাজিত ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও মাহমুদুল হাসান জয়। শান্ত অপরাজিত আছেন ৬৩ রান নিয়ে। আর নিজের দ্বিতীয় টেস্ট খেলতে নেমেই ক্যারিয়ারের প্রথম অর্ধশত তুলে নিয়েছেন ওপেনার জয়। আর বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১৪৩ রান।

গতকাল মাউন্ট মঙ্গানুই টেস্টের প্রথম দিনই নিউজিল্যান্ডকে চেপে ধরেছিল বাংলাদেশ। আজ রবিবার (২ ডিসেম্বর) দ্বিতীয় দিনের শুরু থেকেই সেই ধারাবাহিকতা ধরে রাখে বাংলাদেশি বোলাররা। ফলে ৩২৮ রানেই অলআউট হয়ে যায় স্বাগতিকরা। জবাবে ব্যাটিংয়ে নেমে এখন পর্যন্ত দারুণভাবে ব্যাট করছে টাইগাররা।

এদিন শুরুতে নেমে বাংলাদেশকে ভালো একটি শুরু এনে দেন দুই ওপেনার সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয়। তাদের দুজনের জুটি থেকে এসেছে ৪৩ রান। সব ফরম্যাট মিলিয়ে শেষ কবে বাংলার ওপেনিং জুটি এত রান করেছে তা খুঁজতে গেলে অনেকটা পেছনে ফিরে যেতে হবে। আউট হওয়ার আগে ৫৫ বল মোকাবিলায় ২২ রান করেছেন সাদমান। নিল ওয়াগনারের বলে তার হাতেই ক্যাচ তুলে দেন এই ওপেনার।

এরপরের গল্পটা কেবল নাজমুল শান্ত ও মাহমুদুল হাসান জয়ের। কিউই বোলারদের ধৈর্য্য পরীক্ষা নিয়ে সমানতালে লড়ে যাচ্ছেন এই দুই ব্যাটার। এরই মধ্যে শতরানের জুটি গড়ে তুলেছেন তারা। পুরো টেস্ট মেজাজে ব্যাট করছেন জয়। এই রিপোর্ট লেখার সময় তার সংগ্রহ ১৭৫ বল মোকাবিলায় ৫৩ রান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT