রাজশাহী, সোমবার ০৪ মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ রাজশাহীতে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেপ্তার ◈ সাংবাদিক রেজাউল করিমের শ্বশুরের মৃত্যুতে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শোক ◈ লালমনিরহাটে ব্যাতিক্রমী গল্পকথার বই মেলা শুরু ◈ রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী ◈ রাজশাহীতে তরুনীকে উদ্ধার করলো পিবিআই ◈ রাজশাহী স্যানেটারি ব্যবসায়ী মালিক সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত ◈ খুলনায় মাসব্যাপী একুশে বইমেলার সমাপনী মেলায় ৪ কোটি ৭৮ লাখ ৫০ হাজার টাকার বই বিক্রি ◈ রাজশাহীতে বাংলাদেশ কৃষক সমিতি’র অবস্থান কর্মসূচি পালন,বরেন্দ্র ভবন ঘেরাও ◈ হাতীবান্ধায় ঘুষের ভিডিও ধারণ করায় সাংবাদিকের ক্যামেরা ছিনিয়ে ভাঙচুর ◈ র‍্যাবের অভিযানে  তানোরে চাঞ্চল্যকর  হত্যাকান্ডের  ০৫ আসামীকে ঢাকা ও কক্সবাজার থেকে গ্রেফতার!

রাশেদ সীমান্ত এবার শিল্পপতি

প্রকাশিত : 01:36 PM, 24 December 2021 Friday

বাংলার সকাল নিউজ ডেস্কঃ

আবারও বৈশাখী টিভি পর্দায় দেখা যাবে জনপ্রিয় অভিনেতা রাশেদ সীমান্তকে। বরিশাল, নোয়াখালীর আঞ্চলিক ভাষায় অভিনয় করে তাবত দর্শকের হৃদয় জয় করা রাশেদ সীমান্ত এবার অভিনয় করছেন শিল্পপতি চরিত্রে। সংলাপ বলেছেন পুরোপুরি শুদ্ধ ভাষায়।

২৭ ডিসেম্বর বৈশাখী টিভির ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে রাত ৮টায় প্রচার হবে নাটকটি। একটি দুঘর্টনা, সারাজীবনের কান্না-এমন বিষয়কে কেন্দ্র করেই নির্মিকত হয়েছে তার এবারের নাটক ‘প্রতিদান’।

সেই সুবাহকে বিয়ে করলেন সংগীতশিল্পী ইলিয়াস?সেই সুবাহকে বিয়ে করলেন সংগীতশিল্পী ইলিয়াস?
রাশেদ সীমান্ত ছাড়াও এ নাটকে অভিনয় করেছেন অহনা, অলিউল হক রুমি, শফিক খান দিলু, শিল্পী সরকার অপুসহ আরো অনেকে।

সুবাতা রাহিক জারিফার চিত্রনাট্যে জিয়াউর রহমান জিয়ার পরিচালনায় নাটকটি লিখেছেন বৈশাখী টিভির উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলন। প্রযোজনা মিড এন্টারপ্রাইজ।

নাটক নিয়ে বলতে গিয়ে লেখক টিপু আলম মিলন বলেন, একটি সড়ক দুর্ঘটনার কারণে একটি পরিবার যে কি পরিমাণ হতাশার অন্ধকারে নিমজ্জিত হতে পারে, তাই দেখানো হয়েছে ‘প্রতিদান’ নামের এ নাটকে। নাটকের গল্প হলো- বেখেয়ালি সুজন ঢাকার শহরে রোড এক্সিডেন্টে মারা যায়। এতে করে গ্রামে বসবাস করা সুজনের স্ত্রী মা এবং তিন বছরের শিশু কন্যা ভীষণ বিপদের সম্মুখীন হয়। এ পরিবারটি তাদের শেষ সম্বল বাড়ির ভিটাটুকু শহর থেকে শিল্পপতি ফয়সাল মাহমুদের কাছে বিক্রি করে দেন। ফয়সালের উদ্দেশ্য তিনি এখানে একটি বাংলো বাড়ি নির্মাণ করবেন। যাদের জমি কিনলেন তাদের ঠিকানাহীন অসহায়ত্ব দেখে ফয়সাল পরিবারটিকে তিন বছরের জন্য থাকার ব্যবস্থা করেন। তিন বছর পর যখন তিনি বাংলো নির্মাণের কাজ শুরু করবেন তখন তাদের জায়গাটি ছেড়ে দিতে হবে। ফয়সাল এই পরিবারিটিকে নানাভাবে সাহায্যও করতে থাকেন। ধীরে ধীরে এই পরিবারটির সাথে ফয়সালের একটা সখ্যতা গড়ে উঠে। এটা সমাজের অনেকেই নেতিবাচক চোখে দেখে। অন্যদিকে গ্রামের বখাটে তরুণ ইদ্রিস সালমাকে বিয়ের জন্য উঠেপড়ে লাগে। কিন্তু সালমা তাকে একেবারেই পাত্তা দেয়না। সমাজের সব শকুণে চোখ এড়িয়ে শুরু হয় সালমার নতুন করে বেঁচে থাকার যুদ্ধ। বখাটে ইদ্রিস এবার সালমা ও ফয়সালকে নানাভাবে হুমকি দেয়। ফয়সাল ও সালমার সম্পর্ক নিয়ে গ্রামে নানান কথা উঠে। এবার ফয়সালকে দেখা যায় এক রহস্যজনক চরিত্রে। সে সালমাদের আস্থাভাজন জমির চাচাকে রাতের আধারে মাঝে মধ্যে টাকা দেয় এবং তার চাহিদা পূরণ করতে সাহায্য করতে বলে।

গুঞ্জন উড়িয়ে শুটিংয়ে ফিরছেন মাহিগুঞ্জন উড়িয়ে শুটিংয়ে ফিরছেন মাহি
রাশেদ সীমান্ত হাতে গোনা যত নাটকে অভিনয় করেছেন তার প্রতিটিই দর্শক প্রশংসায় শীর্ষে রয়েছে। তার কোনো কোনো নাটকের ভিউ কোটির ঘরে।

রাশেদ সীমান্ত বলেন, এটা আমার পরম পাওয়া। সকলের ভালোবাসা নিয়ে এভাবেই এগিয়ে যেতে চাই।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT