রাজশাহী, সোমবার ০৪ মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ বাঘায় আম বাগান ও ফসলি জমিতে পুকুর খননের হিড়িক, প্রশাসন নিরব ◈ ভুল চিকিৎসার কারণে ডাক্তারের বিরুদ্ধে আদালতে সাংবাদিকের মামলা ◈ রাজশাহীতে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেপ্তার ◈ সাংবাদিক রেজাউল করিমের শ্বশুরের মৃত্যুতে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শোক ◈ লালমনিরহাটে ব্যাতিক্রমী গল্পকথার বই মেলা শুরু ◈ রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী ◈ রাজশাহীতে তরুনীকে উদ্ধার করলো পিবিআই ◈ রাজশাহী স্যানেটারি ব্যবসায়ী মালিক সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত ◈ খুলনায় মাসব্যাপী একুশে বইমেলার সমাপনী মেলায় ৪ কোটি ৭৮ লাখ ৫০ হাজার টাকার বই বিক্রি ◈ রাজশাহীতে বাংলাদেশ কৃষক সমিতি’র অবস্থান কর্মসূচি পালন,বরেন্দ্র ভবন ঘেরাও

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ক্রীড়া উৎসব শুরু

প্রকাশিত : 08:48 PM, 4 December 2021 Saturday

Private: মো.মাইনুর রহমান

হযরত শাহ মুখদম রা:(রু:) এর পুণ্যভূমি, শিক্ষা নগরী ও দেশে ২য় স্থানে থাকা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি:)
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ক্রীড়া উৎসব শনিবার (৪ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে। এদিন সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে পতাকা উত্তোলন, বেলুন-ফেস্টুন ও সাদা পায়রা উড়িয়ে ১০ দিনব্যাপী এই আয়োজনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার।

এরপর উপাচার্য জাতীয় পতাকা, উপ-উপাচার্যদ্বয় বিশ্ববিদ্যালয় পতাকা এবং হলসমূহের প্রাধ্যক্ষগণ হলের পতাকা উত্তলন করেন।
রাকসুর কোষাধ্যক্ষ প্রফেসর মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্যদ্বয় প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া ও প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম।

সেখানে অন্যদের মধ্যে সিন্ডিকেট সদস্য, অনুষদ অধিকর্তা, হল প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতি, ভারপ্রাপ্ত প্রক্টর মো. লিয়াকত আলী, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান, শরীরচর্চা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মো. আসাদুজ্জামান ও সংশ্লিষ্ট কর্মকর্তা, শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

পরে অতিথিবৃন্দ সেখানে প্রতিযোগীদের কুচকাওয়াজ প্রত্যক্ষ ও অভিবাদন গ্রহণ করেন। প্রতিযোগিতায় ছাত্র উপদেষ্টা ক্রীড়া কর্মকর্তাদের এবং জেহাদুর রহমান সোহান প্রতিযোগীদের শপথ বাক্য পাঠ করান। রাবির কৃতি অ্যাথলেট আলফ্রেড ও ফারহীন তামানা মশালসহ মাঠ প্রদক্ষিন ও অগ্নি প্রজ্জ্বলন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানের শেষ পর্যায়ে রোকেয়া হলে ছাত্রীরা এক মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শন করে।

এই ক্রীড়া উৎসবে এ্যাথলেটিকস, ফুটবল, হ্যান্ডবল, ভলিবল ও বাস্কেটবলের ১১৪টি ইভেন্টে ১৭টি হলের প্রায় ৮০০ জন প্রতিযোগী অংশ নিতে যাচ্ছে।
১৩ ডিসেম্বর বিকেল ৩টায় শেখ কামাল স্টেডিয়ামে উৎসবের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT