রাজশাহী, মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি ২০২৪, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ রাজশাহীতে অজ্ঞাত ভাইরাসে দুই শিশুর মৃত্যু : আইইডিসিআরের পরিদর্শন, বাবা-মাকে ছাড়পত্র ◈ দিঘলিয়া থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ◈ হাতীবান্ধায় পরপর তিন দিনে পাশাপাশি তিনটি খড়ের গাদায় আগুন ◈ সিরাজগঞ্জে বিএসটিআইয়ের অভিযানে ফ্লাওয়ার মিলকে মামলা ও জরিমানা ◈ ট্রাকের পিছনের চাকায় পৃষ্ঠ হয়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু ◈ তানোরে পুকুর খননের মাটিতে পাকা রাস্তা নষ্ট এলাকায় উওেজনা ◈ রাজশাহীর ডিবি পুলিশ কর্তৃক ২০০ গ্রাম হেরোইন-সহ গ্রেফতার: ৩ ◈ নওগাঁর ডলফিন এনজিও‘র মালিক আব্দুর রাজ্জাকসহ ০৬ জন কে যৌথ অভিযানে আটক ◈ আল-কোরআন হাফেজদের ব্যতিক্রমী বিদায় সংবর্ধনা ◈ হাতে ভাজা দেশি মুড়ি গ্রামীন জনপদ থেকে বিলুপ্তির পথে

রাজশাহী বিশ্ববিদ্যালযয়ে (রাবি) পোষ্যকোটা বাতিলের দাবিতে আন্দোলন

প্রকাশিত : 10:20 PM, 19 December 2021 Sunday

Private: মো.মাইনুর রহমান

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পোষ্যকোটা বাতিল চেয়ে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদ।
রোববার (১৯ ডিসেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি করেন তারা।
কর্মসূচিতে পোষ্যকোটা বাতিলের দাবি জানিয়ে তারা বলেন, আমরা অসাংবিধানিক পোষ্য কোটা বাতিল চাই। প্রতিযোগিতামূলক পরীক্ষায় এভাবে অকৃতকার্য ফেল করা শিক্ষার্থীদের ভর্তির সুযোগ করে দেওয়ার মধ্য দিয়ে প্রশাসন মেধাবী শিক্ষার্থীদের সাথে অন্যায় করছে। কোটা যদি দরকার হয় তবে, পিছিয়ে পড়া জনগোষ্ঠী হিসেবে শ্রমিক, মজুর, কৃষক পরিবারের সন্তানদের দিতে হবে।
তারা বলেন, কোনো ভাবেই শিক্ষক বা প্রশাসনে কর্মরত চাকরিজীবিদের সন্তানরা কোটার আওতায় আসতে পারে নাহ। পোষ্য কোটা বাতিল না হওয়া পর্যন্ত এ আন্দোলন চালিয়ে যাওয়ার হুশিয়ারি দেন তারা।

এসময় কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক আকাশ আলী, সংগঠনের ভারপ্রাপ্ত সম্পাদক নাঈমুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আমানুল্লাহ খান ও সমাজসেবা বিষয়ক সম্পাদক সুজন রানাসহ অন্যন্য নেতাকর্মীরা
এর আগে, গত ৬ ডিসেম্বর ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষায় ফেল করেও ভর্তির সুযোগ দেয়ার সিদ্ধান্ত নেয় রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। যেখানে ভর্তি পরীক্ষায় পাস নম্বর ৪০ নির্ধারণ করা হলেও পোষ্য কোটায় ৩০ নম্বর পাওয়া শিক্ষার্থীদের ভর্তির সিদ্ধান্ত হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT