রাজশাহী, মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি ২০২৪, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ রাজশাহীতে অজ্ঞাত ভাইরাসে দুই শিশুর মৃত্যু : আইইডিসিআরের পরিদর্শন, বাবা-মাকে ছাড়পত্র ◈ দিঘলিয়া থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ◈ হাতীবান্ধায় পরপর তিন দিনে পাশাপাশি তিনটি খড়ের গাদায় আগুন ◈ সিরাজগঞ্জে বিএসটিআইয়ের অভিযানে ফ্লাওয়ার মিলকে মামলা ও জরিমানা ◈ ট্রাকের পিছনের চাকায় পৃষ্ঠ হয়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু ◈ তানোরে পুকুর খননের মাটিতে পাকা রাস্তা নষ্ট এলাকায় উওেজনা ◈ রাজশাহীর ডিবি পুলিশ কর্তৃক ২০০ গ্রাম হেরোইন-সহ গ্রেফতার: ৩ ◈ নওগাঁর ডলফিন এনজিও‘র মালিক আব্দুর রাজ্জাকসহ ০৬ জন কে যৌথ অভিযানে আটক ◈ আল-কোরআন হাফেজদের ব্যতিক্রমী বিদায় সংবর্ধনা ◈ হাতে ভাজা দেশি মুড়ি গ্রামীন জনপদ থেকে বিলুপ্তির পথে

রাজশাহী নগরীতে ‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন

প্রকাশিত : 10:21 PM, 2 December 2021 Thursday

Private: মো.মাইনুর রহমান

বৃহস্পতিবার সকাল প্রায় ১১ ঘটিকায় রাজশাহী কোর্ট সংলগ্ন শহীদ মিনারের এক কর্নারে কিছু কিশোরী প্ল্যাকার্ড,ফেস্টুন হাতে দাড়িয়ে মানব বন্ধন করেন এসিডি এর পক্ষে।তারা জানায় নারীর প্রতি নির্যাতন যেন না হয়।তাদের কিছু বক্তব্য ধারণ করা হয়।

অপর দিকে নগরীতে ‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’ উদযাপন উপলক্ষে পথসভা অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার (২ নভেম্বর) রাজশাহী জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতরের যৌথ উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এ উপলক্ষে পথসভা অনুষ্ঠিত হয়।
‘নারী নির্যাতন বন্ধ করি কমলা রঙের বিশ্বগড়’ প্রতিপাদ্যকে সামনে রেখে পথসভায় রাজশাহী মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক শবনম শিরিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, সমাজে নারী পুরুষের সমঅধিকার রয়েছে। দেশের উন্নয়ন করতে হলে নারীকে বাদ দিয়ে উন্নয়ন করা সম্ভব নয়। নারী পুরুষ সবাই কাঁধে কাঁধ মিলিয়ে দেশের উন্নয়নে এগিয়ে আসতে হবে বলে বক্তব্যে উল্লেখ করেন তিনি।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন নারী বান্ধব প্রধানমন্ত্রী উল্লেখ করে তিনি বলেন, বর্তমান সরকার নারীর উন্নয়নের অনেক পদক্ষেপ নিয়েছেন। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী চাকরী থেকে শুরু করে সকল ক্ষেত্রে নারীদের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন।
তিনি আরও বলেন, ২৫ নভেম্বর হতে ১০ ডিসেম্বর পর্যন্ত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ শুরু হয়েছে। পরিবারে কন্যা ও নারীদের সমান সুযোগ দিতে হবে। তাদের সম-অধিকার নিশ্চিত করতে হবে। এগুলো করলেই এসডিজি’র লক্ষ্য অর্জনে বাংলাদেশ অন্যান্য দেশের তুলনায় এগিয়ে যাবে বলে জানান প্রধান অতিথি জেলা প্রশাসক আব্দুল জলিল।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (এডিএম) সাবিহা সুলতানা, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মর্জিনা পারভিন, মহিলা

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT