রাজশাহী, সোমবার ০৪ মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে চীনের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ ◈ বাঘায় আম বাগান ও ফসলি জমিতে পুকুর খননের হিড়িক, প্রশাসন নিরব ◈ ভুল চিকিৎসার কারণে ডাক্তারের বিরুদ্ধে আদালতে সাংবাদিকের মামলা ◈ রাজশাহীতে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেপ্তার ◈ সাংবাদিক রেজাউল করিমের শ্বশুরের মৃত্যুতে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শোক ◈ লালমনিরহাটে ব্যাতিক্রমী গল্পকথার বই মেলা শুরু ◈ রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী ◈ রাজশাহীতে তরুনীকে উদ্ধার করলো পিবিআই ◈ রাজশাহী স্যানেটারি ব্যবসায়ী মালিক সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত ◈ খুলনায় মাসব্যাপী একুশে বইমেলার সমাপনী মেলায় ৪ কোটি ৭৮ লাখ ৫০ হাজার টাকার বই বিক্রি

আরএমপির সেই ওসি নিবারণ অবশেষে বদলি

প্রকাশিত : 01:02 PM, 19 January 2022 Wednesday

বাংলার সকাল নিউজ ডেস্কঃ

রাজশাহী মহানগর পুলিশের বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণকে অবশেষে বদলি করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারির মধ্যে ওসি নিবারণকে নতুন কর্মস্থল এপিবিএনে যোগদান করতে বলা হয়েছে। এর ব্যথয় হলে ওই তারিখ থেকে তিনি স্ট্যান্ড রিলিজ হবেন বলেও তার বদলিকৃত চিঠিতে উল্লেখ করা হয়েছে। পুলিশের অতিরিক্ত আইজি ড. মইনুর রহমান স্বাক্ষরিত এ চিঠিটি ইস্যূ করা হয় গত ১৩ জানুয়ারি। তবে আরএমপি পুলিশের হাতে এসে পৌঁছে গতকাল মঙ্গলবার (১৮ জানুয়ারি)।এদিকে পুলিশের একাধিক সূত্র নিশ্চিত করেছে, নানা কাণ্ডে বিতর্কিত এ ওসিকে বদলির জন্য আন্দোলনে নামেন রাজশাহীর সাংবাদিকরাও। সাংবাদিকদের ওপর ঘটনায় নেপথ্যে ওসি নিবারণ চন্দ্র বর্মণের গাফলতির অভিযোগ তুলে আন্দোলন করা হয়। এর পরিপ্রেক্ষিতে নগর কমিশনার আবু কালাম সিদ্দিক নিবারণকে বদলির জন্য কিছুদিন সময় নেন। এর পর আন্দোলন স্থগিত করা হয়। এরই ধারাবাহিকতায় ওসি নিবারণকে বদলি করা হয় বলেও একাধিক সূত্র নিশ্চিত করেছে।ওসি নিবারণের বিরুদ্ধে যৌন হয়রানি, সোনার বার গায়েব করা, একাধিক ভিকটিমকে হয়রানি করাসহ নানা অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে পুলিশ একাধিক তদন্ত করেও এসবের প্রমাণ পেয়েছে বলেও জানিয়েছে সূত্রগুলো।এদিকে নিবারণের বদলির খবরে নগরীর বোয়ালিয়া থানা পুলিশ সদস্যদের মাঝেও স্বস্তি ফিরে এসেছে। তবে তার স্থলে কাকে দায়িত্ব দেওয়া হচ্ছে এটি এখনো নিশ্চিত হওয়া যায়নি।পুলিশের একাধিক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, ‘ওসি নিবারণ বোয়ালিয়া থানা এলাকায় যেসব অপকর্মের পাহাড় গড়েছেন, সে পরিস্থিতি স্বাভাবিক করতে হলে যিনিই সেখানে দায়িত্ব নিবেন, তাকে বেগ পেতে হবে। এর জন্য নতুন ওসিকে অন্তত ৬ মাস সময় নিতে হবে পরিস্থিতি বুঝে উঠতে।’জানতে চাইলে মহানগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক ওসি নিবারণের বদলির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিবারণের বদলি একটি রুটিন বদলি। তবে তার বিরুদ্ধে নানা অভিযোগ ছিল।

 

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT