রাজশাহী, মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি ২০২৪, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ রাজশাহীতে অজ্ঞাত ভাইরাসে দুই শিশুর মৃত্যু : আইইডিসিআরের পরিদর্শন, বাবা-মাকে ছাড়পত্র ◈ দিঘলিয়া থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ◈ হাতীবান্ধায় পরপর তিন দিনে পাশাপাশি তিনটি খড়ের গাদায় আগুন ◈ সিরাজগঞ্জে বিএসটিআইয়ের অভিযানে ফ্লাওয়ার মিলকে মামলা ও জরিমানা ◈ ট্রাকের পিছনের চাকায় পৃষ্ঠ হয়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু ◈ তানোরে পুকুর খননের মাটিতে পাকা রাস্তা নষ্ট এলাকায় উওেজনা ◈ রাজশাহীর ডিবি পুলিশ কর্তৃক ২০০ গ্রাম হেরোইন-সহ গ্রেফতার: ৩ ◈ নওগাঁর ডলফিন এনজিও‘র মালিক আব্দুর রাজ্জাকসহ ০৬ জন কে যৌথ অভিযানে আটক ◈ আল-কোরআন হাফেজদের ব্যতিক্রমী বিদায় সংবর্ধনা ◈ হাতে ভাজা দেশি মুড়ি গ্রামীন জনপদ থেকে বিলুপ্তির পথে

রাবিতে হেমন্তের সন্ধ্যা মানেই পশ্চিম পাড়ায় ‘পিঠা আড্ডা’

প্রকাশিত : 09:03 PM, 9 December 2021 Thursday

বাংলার সকাল নিউজ ডেস্কঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হেমন্তের সন্ধ্যা মানেই এক অন্যরকম অনুভূতি। প্রখর তাপ দাহকে বিদায় জানিয়ে ক্যাম্পাসে বয়ে চলে হিমেল হাওয়া। সন্ধ্যার আকাশে জমা আলতো কুয়াশার ঘনঘটা সহসাই শীতের পরশকে আলিঙ্গন করে। আর শীত পরশকে উপভোগ করার জন্য মতিহারের সবুজ চত্বরে শুরু হয় নানা আয়োজন। যার অন্যতম আড্ডার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে ক্যাম্পাসের পশ্চিম পাড়ার ‘পিঠা আড্ডা’। ফলে বিশ্ববিদ্যালয়ে সন্ধ্যা হওয়া মানেই বন্ধু-বান্ধব, সহপাঠী ও প্রেমিকযুগলদের পশ্চিম পাড়ায় যাওয়ার হিড়িক।সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের রোকেয়া ও তাপসী রাবেয়া হলের মধ্যবর্তী ফাঁকা যায়গার বটতলার নিচে প্রতিদিন জমে উঠে এই আড্ডা। যেখানে গাছতলার নিচে বিছানো পাটির উপর গোল হয়ে বসে বন্ধু ও সহপাঠীরা মেতে উঠে হাসি-তামাশা, গল্পগুজব ও খুনসুটিতে। শুধু তাই নয়, এখানে পিঠা খেতে অনেকে দূরদূরান্ত থেকে এসেও ভিড় জমায়।দেখা যায়, উৎসবমুখর ক্রেতাদের চাহিদা মেটাতে জ্বলছে প্রায় ১৫টি চুলা। যেখানে প্রতিদিন প্রায় ১০ জনকর্মী চালের আটা দিয়ে তৈরি করে মুখরোচক এসব চিতই, ভাপা, পাটিসাপটা ও তেল পিঠা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT