রাজশাহী, সোমবার ০৪ মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে চীনের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ ◈ বাঘায় আম বাগান ও ফসলি জমিতে পুকুর খননের হিড়িক, প্রশাসন নিরব ◈ ভুল চিকিৎসার কারণে ডাক্তারের বিরুদ্ধে আদালতে সাংবাদিকের মামলা ◈ রাজশাহীতে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেপ্তার ◈ সাংবাদিক রেজাউল করিমের শ্বশুরের মৃত্যুতে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শোক ◈ লালমনিরহাটে ব্যাতিক্রমী গল্পকথার বই মেলা শুরু ◈ রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী ◈ রাজশাহীতে তরুনীকে উদ্ধার করলো পিবিআই ◈ রাজশাহী স্যানেটারি ব্যবসায়ী মালিক সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত ◈ খুলনায় মাসব্যাপী একুশে বইমেলার সমাপনী মেলায় ৪ কোটি ৭৮ লাখ ৫০ হাজার টাকার বই বিক্রি

রামেকের করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু

প্রকাশিত : 07:13 AM, 9 December 2021 Thursday

বাংলার সকাল নিউজ ডেস্কঃ

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরও দুজন মারা গেছেন। এদের মধ্যে একজন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে এবং অন্যজন করোনা নেগেটিভ হয়ে।গতকাল মঙ্গলবার (০৭ ডিসেম্বর) সকাল ৯টা থেকে আজ বুধবার (০৮ ডিসেম্বর) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এদের একজন রাজশাহী জেলার এবং অন্যজন পাবনার বাসিন্দা।রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনার উপসর্গ নিয়ে রাজশাহী জেলার একজন মারা গেছেন। আর করোনা নেগেটিভ সত্ত্বেও মারা গেছেন পাবনা জেলার একজন।এই এক দিনে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন। এদের দুজনই পুরুষ এবং প্রত্যেকের বয়স ৬০ বছরের উপরে।এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে আজ বুধবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩২ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩১ জন। বর্তমানে রাজশাহীর ১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নওগাঁর ৬ জন, নাটোরের ৩ জন, পাবনার একজন এবং ঢাকার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১০ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১২ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১০ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৬ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ জন রোগী।

এদিকে মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ৬৫ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৭ জনের নমুনায় করোনা ধরা পড়েছে। একই দিনে রামেক ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়ে হয়েছে ২৭৩ জনের। এর মধ্যে করোনা ধরা পড়েছে ২ জনের। এই দুজনই রাজশাহী জেলার বাসিন্দা। জেলায় করোনা শনাক্তের হার ২ দশমিক ৬৭ শতাংশ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT