রাজশাহী, সোমবার ০৪ ডিসেম্বর ২০২৩, ২০শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ এবারও খুলনা প্রেসক্লাবের সভাপতি হলেন নজরুল ইসলাম এবং সম্পাদক হলেন মামুন রেজা ◈ রাজশাহী মহানগর আ’লীগের শান্তি সমাবেশ ও মিছিল ◈ রাজশাহী কলেজে অনুষ্ঠিত হয়েছে বুদ্ধি বিকাশ খেলা ◈ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাগমারার নির্বাচনী প্রস্তুতি সভা অনুষ্ঠিত ◈ নওগাঁর ছয়টি আসনে ৫৫ জন প্রার্থীর মনোনয়ন দাখিল  ◈ বাগমারার বীর মুক্তিযোদ্ধা আহাদ আলী আর নেই ◈ জনসমর্থন নিয়ে নির্বাচনের মাঠে শান্তির বাগমারার রুপকার ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি ◈ জাতির পিতার সমাধি সৌধে খুলনা-৪ আসনের এমপি প্রার্থী আব্দুস সালাম মূর্শেদীর শ্রদ্ধা নিবেদন ◈ নওগাঁ-৪ (মান্দা) আসনে এমপিসহ মনোনয়নপত্র জমা দিলেন-৮ প্রার্থী ◈ রাজশাহী-৪ আসনে নৌকার মনোনীত আবুল কালাম আজাদ’দের মনোনয়ন দাখিল

ভারতে করোনাভাইরাস ছড়াচ্ছে রকেটের গতিতে

প্রকাশিত : 09:50 AM, 15 April 2021 Thursday

বাংলার সকাল নিউজ ডেস্কঃ

ভারতে করোনাভাইরাসের বিপদ হুহু করে বেড়েই চলেছে। গোটা দেশে বিগত ২৪ ঘণ্টায় প্রায় ২ লক্ষ নতুন মামলা সামনে এসেছে। ভারতে বিগত ২৪ ঘণ্টায় ১ লক্ষ ৯৯ হাজার ৩৭৬টি নতুন মামলা সামনে এসেছে। এবং বিগত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৭ জনের মৃত্যু হয়েছে করোনায় আক্রান্ত হয়ে। ভারতে এখনও পর্যন্ত মোট ১ কোটি ৪০ লক্ষ ৭০ হাজার ৮৯০ জন এই মারক ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর এখনও পর্যন্ত ১ লক্ষ ৭৩ হাজার ১৫২ জন এই ভাইরাসে প্রাণ হারিয়েছেন।

দশ দিন আগে ভারতে দৈনিক আক্রান্তের মামলা ১ লক্ষ ছিল। মাত্র ১০ দিনেই আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়ে গিয়েছে। আমেরিকায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লক্ষ থেকে ২ লক্ষ পৌঁছাতে ২১ দিনের সময় লেগেছিল।

মহারাষ্ট্রে বুধবার ৫৮ হাজার ৯৫২টি নতুন মামলা সামনে এসেছে আর ২৫৮ জনের মৃত্যু হয়েছে। মহারাষ্ট্রের স্বাস্থ্যবিভাগ অনুযায়ী রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ কোটি ৫৭ লক্ষ ৮ হাজার ১৬০ হয়েছে। আর এখনও পর্যন্ত ৫৮ হাজার ৮০৪ জনের মৃত্যু হয়েছে এই মারক ভাইরাসে। রাজ্যের করোনায় মৃত্যুর হার ১.৬৪ শতাংশ। মহারাষ্ট্রে মোট সক্রিয় মামলা ৬ লক্ষ ১২ হাজার ৭০।

পশ্চিমবঙ্গেও করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে। রাজ্যে চলা নির্বাচনের মধ্যে করোনার বাড়াবাড়ি নতুন করে আশঙ্কার সৃষ্টি করেছে। বাংলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫ হাজার ৮৯২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৬ লক্ষ ৩০ হাজার ১১৬ হয়েছে।

গত ২৪ ঘণ্টায় বাংলায় ২ হাজার ২৯৭ জন করোনাকে হারিয়ে সুস্থ হয়েছে। রাজ্যে মোট ৫ লক্ষ ৮৭ হাজার ৩৭ জন করনাকে হারাতে সক্ষম হয়েছেন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২৪ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। রাজ্যে মোট সক্রিয় মামলা ৩২ হাজার ৬২১ এ দাঁড়িয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT