রাজশাহী, সোমবার ০৪ মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে চীনের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ ◈ বাঘায় আম বাগান ও ফসলি জমিতে পুকুর খননের হিড়িক, প্রশাসন নিরব ◈ ভুল চিকিৎসার কারণে ডাক্তারের বিরুদ্ধে আদালতে সাংবাদিকের মামলা ◈ রাজশাহীতে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেপ্তার ◈ সাংবাদিক রেজাউল করিমের শ্বশুরের মৃত্যুতে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শোক ◈ লালমনিরহাটে ব্যাতিক্রমী গল্পকথার বই মেলা শুরু ◈ রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী ◈ রাজশাহীতে তরুনীকে উদ্ধার করলো পিবিআই ◈ রাজশাহী স্যানেটারি ব্যবসায়ী মালিক সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত ◈ খুলনায় মাসব্যাপী একুশে বইমেলার সমাপনী মেলায় ৪ কোটি ৭৮ লাখ ৫০ হাজার টাকার বই বিক্রি

বিমানের চাকায় লুকিয়ে ১১ ঘণ্টা, আফ্রিকা থেকে ইউরোপে

প্রকাশিত : 08:30 AM, 24 January 2022 Monday

বাংলার সকাল নিউজ ডেস্কঃ

দক্ষিণ আফ্রিকা থেকে নেদারল্যান্ডসের আমস্টারডাম শিফোল বিমানবন্দরে অবতরণ করা একটি বিমানের চাকার নিচে লুকিয়ে থাকা এক ব্যক্তিকে জীবিত পেয়েছে বলে জানিয়েছে ডাচ পুলিশ।

মালবাহী বিমানটি কেনিয়ার নাইরোবিতে একটি যাত্রাবিরতিসহ জোহানেসবার্গ থেকে আমস্টারডামে পৌঁছাতে সময় লাগে ১১ ঘণ্টা।

এত উচ্চতায় ঠান্ডা ও অক্সিজেন স্বল্পতায় দীর্ঘ যাত্রায় ওই ব্যক্তির বেঁচে থাকাটা বিরল।

পুলিশ জানায়, ওই ব্যক্তির বয়স ও জাতীয়তা এখন পর্যন্ত নির্ণয় করা সম্ভব হয়নি।

রয়েল ডাচ মিলিটারি পুলিশের মুখপাত্র জোয়ানা হেলমন্ডস বার্তা সংস্থা এএফপিকে বলেন, বিমানটির নোজ চাকার অংশে লোকটিকে জীবিত পাওয়া যায় এবং স্থিতিশীল অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

‘লোকটি এখনও বেঁচে আছেন, এটি আসলেই চমকপ্রদ ঘটনা’, বলেন তিনি।

কার্গোলাক্স ইতালিয়া পরিচালিত একটি ফ্লাইট থেকে ওই ব্যক্তিকে উদ্ধার করার বিষয়টি ই-মেইলে রয়টার্সকে নিশ্চিত করেছে মালবাহী বিমান পরিচালনাকারী সংস্থা কার্গোলাক্সের একজন মুখপাত্র।

ফ্লাইটের তথ্য অনুযায়ী, কার্গোলাক্সের মালবাহী বিমানটি রোববার জোহানেসবার্গ থেকে শিফোলে আসার পথে নাইরোবিতে থেমেছিল। লোকটি দক্ষিণ আফ্রিকা নাকি কেনিয়া থেকে বিমানটিতে ছড়েছিল, তা জানা যায়নি।

সূত্র: বিবিসি

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT