রাজশাহী, সোমবার ০৪ মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ রাজশাহীতে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেপ্তার ◈ সাংবাদিক রেজাউল করিমের শ্বশুরের মৃত্যুতে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শোক ◈ লালমনিরহাটে ব্যাতিক্রমী গল্পকথার বই মেলা শুরু ◈ রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী ◈ রাজশাহীতে তরুনীকে উদ্ধার করলো পিবিআই ◈ রাজশাহী স্যানেটারি ব্যবসায়ী মালিক সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত ◈ খুলনায় মাসব্যাপী একুশে বইমেলার সমাপনী মেলায় ৪ কোটি ৭৮ লাখ ৫০ হাজার টাকার বই বিক্রি ◈ রাজশাহীতে বাংলাদেশ কৃষক সমিতি’র অবস্থান কর্মসূচি পালন,বরেন্দ্র ভবন ঘেরাও ◈ হাতীবান্ধায় ঘুষের ভিডিও ধারণ করায় সাংবাদিকের ক্যামেরা ছিনিয়ে ভাঙচুর ◈ র‍্যাবের অভিযানে  তানোরে চাঞ্চল্যকর  হত্যাকান্ডের  ০৫ আসামীকে ঢাকা ও কক্সবাজার থেকে গ্রেফতার!

নারী উদ্যোক্তাদের সেলস্ ও ডিসপ্লে সেন্টারের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক

প্রকাশিত : 08:56 PM, 23 December 2021 Thursday

Private: মো.মাইনুর রহমান

দেশের মোট জনসংখ্যার অর্ধেকের বেশী নারী।তাই নারীদেরকে পুরুষের পাশাপাশি কোন আর্থিক লাভজনক কিছু করতে উৎসাহিত করলে দেশ এগিয়ে যাবে।

উন্নয়নের বইছে ধারা, আয়বর্ধক প্রশিক্ষণে নারীরা এ স্লোগানকে সামনে রেখে মহিলা বিষয়ক দপ্তরের বাস্তবায়নে উপজেলা পর্যায়ে নারীদের জন্য আয়বর্ধক (আইজিপি) প্রশিক্ষণ প্রকল্পের অর্থায়নে পরিচালিত সেলস্ ও ডিসপ্লে সেন্টারের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের পাঠানপাড়ার ফুড অফিসের মোড়ে ফুলেল ফিতা কেটে এ সেন্টারের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকিউল ইসলাম। এসময় তিনি বলেন, নারীদের কর্মসংস্থান সৃষ্টিতে সরকার নানান কর্মসূচী হাতে নিয়েছে। যাতে করে তারা প্রশিক্ষণ গ্রহন করে আত্মনির্ভরশীল হতে পারে। তাদের মতো অনেক নারী এখন ক্ষুদ্র ব্যবসায় সাফল্য লাভ করছেন। আজ তারা সফল উদ্যোক্তা। দেশের বিনিয়োগ বিকাশে সফল নারীদের অবদান দিন দিন বাড়ছে। সরকার পাশে থাকায় তাদের মনোবল আরও দৃঢ় হচ্ছে। তিনি আরো বলেন, আত্মকর্মসংস্থানের পাশাপাশি আরও অনেকের কাজের সুযোগ সৃষ্টি করা সম্ভব হবে। তাদের উদ্বুদ্ধ করার জন্য পরে তিনি নকশী কাঁথা ক্রয় করেন। এতে উপস্থিত ছিলেন, জেলা মহিলা বিষয়ক উপ-পরিচালক সাহিদা আখতার, আরএসডিএফ’র নির্বাহী পরিচালক মঞ্জুরুল ইসলাম খাঁন বাবু। প্রশিক্ষিত নারী উদ্যোক্তা সাবিনা ইয়াসমিন, তানিসা আকতার, পাখি খাতুন ও মার্জিনা বেগম জানান, কাজের প্রতি আগ্রহ থাকায় প্রশিক্ষণ গ্রহণ করা হয়। সেই বাসনা থেকে নেমে পড়েন কাজে। এতদিনের পরিশ্রমের স্বীকৃতিও পেয়েছেন ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT