রাজশাহী, সোমবার ০৪ মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে চীনের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ ◈ বাঘায় আম বাগান ও ফসলি জমিতে পুকুর খননের হিড়িক, প্রশাসন নিরব ◈ ভুল চিকিৎসার কারণে ডাক্তারের বিরুদ্ধে আদালতে সাংবাদিকের মামলা ◈ রাজশাহীতে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেপ্তার ◈ সাংবাদিক রেজাউল করিমের শ্বশুরের মৃত্যুতে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শোক ◈ লালমনিরহাটে ব্যাতিক্রমী গল্পকথার বই মেলা শুরু ◈ রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী ◈ রাজশাহীতে তরুনীকে উদ্ধার করলো পিবিআই ◈ রাজশাহী স্যানেটারি ব্যবসায়ী মালিক সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত ◈ খুলনায় মাসব্যাপী একুশে বইমেলার সমাপনী মেলায় ৪ কোটি ৭৮ লাখ ৫০ হাজার টাকার বই বিক্রি

ডিজিটাল এসএলআর ক্যামেরা তৈরি বন্ধ করল ক্যানন

প্রকাশিত : 02:34 PM, 7 January 2022 Friday

বাংলার সকাল নিউজ ডেস্কঃ

ফ্ল্যাগশিপ ডিজিটাল এসএলআর ক্যামেরা তৈরি বন্ধ করল ক্যানন। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, ক্যানন ১ডি মার্ক থ্রি ক্যামেরাই কোম্পানির শেষে ফ্ল্যাগশিপ ডিজিটাল এসএলআর ক্যামেরা।

ক্যানন জানিয়েছে, মিররলেস ক্যামেরা তৈরিতে মনোনিবেশ করার জন্যেই এই সিদ্ধান্ত। ফলে আর ফ্ল্যাগশিপ ডিজিটাল এসএলআর ক্যামেরা তৈরি করবে না জাপানের কোম্পানিটি।

জাপানের এই সংবাদপত্রে প্রকাশিত সাক্ষাত্কারে কোম্পানির সিইও ফুজিও মিতারাই জানিয়েছেন, ‘কয়েক বছরের মধ্যেই ডিজিটাল এসএলআর উৎপাদন কমানো হবে। এসএলআর দুনিয়ায় কোম্পানির প্রথম মডেল ইওএস-১ বাজারে এসেছিল ১৯৮৯ সালে। ২০২০ সালে বাজারে আসে কোম্পানির শেষ ফ্ল্যাগশিপ ডিজিটাল এসএলআর ক্যামেরা ইওএস-১ডি মার্ক থ্রি। বাজারে এখন মিররলেস ক্যামেরার জনপ্রিয়তা বেশি। আর এই কারণেই আমরা মিররলেস ক্যামেরা উৎপাদনে মনোনিবেশ করতে চলেছি। এখনও বিদেশের বাজারে নতুন ক্যামেরাপ্রেমীদের মধ্যে এসএলআর ক্যামেরার জনপ্রিয়তা রয়েছে। এই কারণেই আমরা এসএলআর ক্যামেরা উৎপাদন এখনই বন্ধ করছি না।’ জানুয়ারিতে প্রায় ৪,৮৫,০০০ টাকা দামে বাজারে আসে ক্যানন ইওএস-১ডি মার্ক থ্রি। প্রফেশনাল ফটোগ্রাফারদের কাছে এখনও প্রথম পছন্দের ডিজিটাল এসএলআর ক্যামেরা এটাই। শুধুমাত্র ফ্ল্যাগশিপ সিরিজের ডিজিটাল এসএলআর ক্যামেরা উৎপাদন বন্ধ করবে ক্যানন।

এ বছর গুগলে সবচেয়ে বেশি যা খোঁজা হয়েছেএ বছর গুগলে সবচেয়ে বেশি যা খোঁজা হয়েছে
সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে জানানো হয়েছে, মিররলেস ক্যামেরা উৎপাদনে মনোনিবেশ করার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে ক্যানন।

কয়েক বছরের মধ্যে ডিজিটাল এসএলআর ক্যামেরা উৎপাদন বন্ধ করার কথা বলা হলেও কবে এই ক্যামেরা উৎপাদন বন্ধ হবে সেই বিষয়ে নির্দিষ্ট কোন দিন ঘোষণা করেনি জাপানের কোম্পানিটি। পেটাপিক্সেলে প্রকাশিত অন্য এক রিপোর্টে জানানো হয়েছে ক্যানন-এর মতোই মিররলেস ক্যামেরা উৎপাদনে মনোনিবেশ করেছে নিকন। ইতিমধ্যেই ডিজিটাল এসএলআর ক্যামেরা তৈরি বন্ধ করেছে নিকন। ফ্ল্যাগশিপ সেগমেন্টে এবার থেকে ডিজিটাল এসএলআর এর পরিবর্তে শুধুমাত্র মিররলেস মডেল তৈরি করতে নিকন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT