রাজশাহী, মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি ২০২৪, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ রাজশাহীতে অজ্ঞাত ভাইরাসে দুই শিশুর মৃত্যু : আইইডিসিআরের পরিদর্শন, বাবা-মাকে ছাড়পত্র ◈ দিঘলিয়া থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ◈ হাতীবান্ধায় পরপর তিন দিনে পাশাপাশি তিনটি খড়ের গাদায় আগুন ◈ সিরাজগঞ্জে বিএসটিআইয়ের অভিযানে ফ্লাওয়ার মিলকে মামলা ও জরিমানা ◈ ট্রাকের পিছনের চাকায় পৃষ্ঠ হয়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু ◈ তানোরে পুকুর খননের মাটিতে পাকা রাস্তা নষ্ট এলাকায় উওেজনা ◈ রাজশাহীর ডিবি পুলিশ কর্তৃক ২০০ গ্রাম হেরোইন-সহ গ্রেফতার: ৩ ◈ নওগাঁর ডলফিন এনজিও‘র মালিক আব্দুর রাজ্জাকসহ ০৬ জন কে যৌথ অভিযানে আটক ◈ আল-কোরআন হাফেজদের ব্যতিক্রমী বিদায় সংবর্ধনা ◈ হাতে ভাজা দেশি মুড়ি গ্রামীন জনপদ থেকে বিলুপ্তির পথে

চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ শিলাবৃষ্টি

প্রকাশিত : 09:22 AM, 13 January 2022 Thursday

বাংলার সকাল নিউজ ডেস্কঃ

চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ শিলাবৃষ্টি হয়েছে। শীতে এমন ঝড় ও শিলাবৃষ্টিতে সবজি ফসলের ক্ষতি হয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, পৌষের এই বৃষ্টি, ঝড় ও শিলায় ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। বুধবার (১২ জানুয়ারি) চাঁপাইনবাবগঞ্জের আকাশ সকাল থেকেই মেঘাচ্ছন্ন ছিল। দিনব্যাপী সূর্যের দেখা মেলেনি। সদর উপজেলা, শিবগঞ্জ ও নাচোলেও হঠাৎ গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে।

কৃষি বিভাগ জানিয়েছে, চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলাতে শিলাবৃষ্টি হয়েছে। তাৎক্ষনিক বৃষ্টির পরিমাণ জানাতে না পারলেও তারা বলছেন, সরিষা ও পেঁয়াজের খেতে ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

ম্যাংগো ফাউন্ডেশনের সদস্য সচিব আহসান হাবিব বলেন, এখনও আমের মুকুল আসেনি। দুই একটা গাছে এক-দুইটা ফুটলেও এটা ১ শতাংশও নয়। মুকুল আসলে ক্ষতির ভাবনা আসতো। তবে বৃষ্টির কারণে আম গাছের লাভই হবে। গাছটা পরিষ্কার হয়ে গেল।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নারায়নপুর ইউনিয়নের সাদ্দাম হোসেন নামে এক কৃষক বলেন, শিলাবৃষ্টির কারণে তার মাঠের সরিষা ও পেঁয়াজের ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টির কারণে সরিষা ও পেঁয়াজের গাছ ভেঙে গেছে।

চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, সদর ও শিবগঞ্জে শিলাবৃষ্টি হয়েছে। এতে কতটা ক্ষতি হলো তা খোঁজ নিয়ে জানাবো। তবে শিলার কারণে সরিষার কিছুটা ক্ষতি হবে। অন্যদিকে পেঁয়াজের ক্ষেত্রে যদি পানি জমে যায়। সেটি পেঁয়াজের জন্য ক্ষতিকর।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT