রাজশাহী, সোমবার ০৪ ডিসেম্বর ২০২৩, ২০শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ এবারও খুলনা প্রেসক্লাবের সভাপতি হলেন নজরুল ইসলাম এবং সম্পাদক হলেন মামুন রেজা ◈ রাজশাহী মহানগর আ’লীগের শান্তি সমাবেশ ও মিছিল ◈ রাজশাহী কলেজে অনুষ্ঠিত হয়েছে বুদ্ধি বিকাশ খেলা ◈ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাগমারার নির্বাচনী প্রস্তুতি সভা অনুষ্ঠিত ◈ নওগাঁর ছয়টি আসনে ৫৫ জন প্রার্থীর মনোনয়ন দাখিল  ◈ বাগমারার বীর মুক্তিযোদ্ধা আহাদ আলী আর নেই ◈ জনসমর্থন নিয়ে নির্বাচনের মাঠে শান্তির বাগমারার রুপকার ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি ◈ জাতির পিতার সমাধি সৌধে খুলনা-৪ আসনের এমপি প্রার্থী আব্দুস সালাম মূর্শেদীর শ্রদ্ধা নিবেদন ◈ নওগাঁ-৪ (মান্দা) আসনে এমপিসহ মনোনয়নপত্র জমা দিলেন-৮ প্রার্থী ◈ রাজশাহী-৪ আসনে নৌকার মনোনীত আবুল কালাম আজাদ’দের মনোনয়ন দাখিল

গরমে বেলের শরবতের উপকারিতা

প্রকাশিত : 09:29 AM, 28 April 2021 Wednesday

বাংলার সকাল নিউজ ডেস্কঃ

গরম চলে বেশ কিছুদিন ধরে। এই গরমে পেট ঠাণ্ডা রাখতে স্বাস্থ্যকর ফলের শরবত খাওয়ার পরামর্শ দেন পুষ্টিবিদরা। আর সব ফলের মধ্যে এই সময়ে বেলের শরবত হবে পারে সবচেয়ে উপাদেয় ও পুষ্টিকর।

বেল খেলে আমরা যেসব উপকারিতাগুলো পেয়ে থাকি:

কোষ্ঠকাঠিন্য দূর করে বেল পেট পরিস্কার রাখে
পাকা বেলের শাঁসে যে ফাইবার আছে তা আলসার উপশমে খুবই কার্যকরী
ডায়াবেটিস কমায় বেল। পাকা বেলে আছে মেথানল নামের একটি উপাদান, যা ব্লাড সুগার কমায়
অ্যানার্জি বাড়াতে বেলের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। ১০০ গ্রাম বেল ১৪০ ক্যালোরি অ্যানার্জি দেয়। বেলে প্রচুর ভিটামিন সি রয়েছে। এই ভিটামিন শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

যেভাবে ঘরেই বানাবেন বেলের শরবত-

উপকরণ: পাকা বেল ১টি, দই ১ কাপ, চিনি আধা কাপ, পানি ৪ গ্লাস, বরফ কুচি পরিমাণ মতো।

প্রস্তুত প্রণালী: প্রথমে বেল ফাটিয়ে বেলের ভেতরের অংশ বের করে বিচি ফেলে দিন। ঠাণ্ডা পানি ও বেল ব্লেন্ডারে দিয়ে ব্লেন্ড করে নিন। এবার ছেঁকে গ্লাসে ঢেলে দই ও চিনি মিশিয়ে বরফ কুচি দিন। ব্যাস হয়ে গেলো স্বাস্থ্যকর বেলের শরবত।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT