রাজশাহী, মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি ২০২৪, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ রাজশাহীতে অজ্ঞাত ভাইরাসে দুই শিশুর মৃত্যু : আইইডিসিআরের পরিদর্শন, বাবা-মাকে ছাড়পত্র ◈ দিঘলিয়া থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ◈ হাতীবান্ধায় পরপর তিন দিনে পাশাপাশি তিনটি খড়ের গাদায় আগুন ◈ সিরাজগঞ্জে বিএসটিআইয়ের অভিযানে ফ্লাওয়ার মিলকে মামলা ও জরিমানা ◈ ট্রাকের পিছনের চাকায় পৃষ্ঠ হয়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু ◈ তানোরে পুকুর খননের মাটিতে পাকা রাস্তা নষ্ট এলাকায় উওেজনা ◈ রাজশাহীর ডিবি পুলিশ কর্তৃক ২০০ গ্রাম হেরোইন-সহ গ্রেফতার: ৩ ◈ নওগাঁর ডলফিন এনজিও‘র মালিক আব্দুর রাজ্জাকসহ ০৬ জন কে যৌথ অভিযানে আটক ◈ আল-কোরআন হাফেজদের ব্যতিক্রমী বিদায় সংবর্ধনা ◈ হাতে ভাজা দেশি মুড়ি গ্রামীন জনপদ থেকে বিলুপ্তির পথে

ভারতে বেহাল স্বাস্থ্য পরিকাঠামো, বাইকে চাপিয়ে শ্মশানে মায়ের মৃতদেহ নিয়ে গেলেন ছেলে-জামাই

প্রকাশিত : 01:57 PM, 28 April 2021 Wednesday

বাংলার সকাল নিউজ ডেস্কঃ

করোনায় মর্মান্তিক দৃশ্য দেখতে দেখতে ক্লান্ত ভারত। আঁতকে ওঠার মতো ঘটনা। যা দেখে থমকে যেতে হচ্ছে। এবার অন্ধ্রপ্রদেশের রাস্তায় শিউড়ে উঠলেন মানুষ। অ্যাম্বুলেন্স মেলেনি, এমনকি ঠেলা গাড়িও নয়। তাই এক মহিলার মৃতদেহ বাইকে চাপিয়ে শ্মশানে নিয়ে গেল পরিবার। শ্রীকাকুলামের এই ঘটনা বুঝিয়ে দিচ্ছে দেশের স্বাস্থ্য পরিকাঠামো ঠিক কোন জায়গায়! শব্দে-বাক্যে যার বহিঃপ্রকাশের প্রয়োজন নেই। ছবিই বলে দিচ্ছে সবটা।

জানা গিয়েছে, অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম জেলার মাণ্ডাসা মণ্ডল গ্রামের বাসিন্দা ইনি। বয়স ৫০। বেশ কয়েকদিন ধরেই করোনার উপসর্গ প্রকট হয়ে উঠেছিল তাঁর শরীরে। করোনা পরীক্ষা করা হয়। কিন্তু রিপোর্টের জন্য অপেক্ষা করতে করতে চিকিৎসা পাওয়া হল না। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সোমবার তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু, ততক্ষণে সব শেষ।

এরপর মৃতদেহ নিয়ে যাওয়ার জন্য ছেলেরা গাড়ি বা অ্যাম্বুলেন্সের খোঁজ করেন। কিন্তু কোথায় কি! অনেকক্ষণ অপেক্ষার পর মাকে বাইকে চাপিয়ে শেষকৃত্য করতে নিয়ে গেলেন ছেলে ও জামাই। ছেলের পিঠের উপর মায়ের নিথর দেহ। পিছন থেকে সামলাচ্ছেন জামাই।

গত ২৪ ঘণ্টায় অন্ধ্রপ্রদেশে আক্রান্ত হয়েছেন ১১,৪৩৪ জন। মৃত্যু হয়েছে ৬৪ জনের। সুস্থ হয়েছেন ৭০৫৫ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৪৩১৫ জন। আর এতেই নাজেহাল স্বাস্থ্য পরিকাঠামো।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT