রাজশাহী, সোমবার ০৪ মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে চীনের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ ◈ বাঘায় আম বাগান ও ফসলি জমিতে পুকুর খননের হিড়িক, প্রশাসন নিরব ◈ ভুল চিকিৎসার কারণে ডাক্তারের বিরুদ্ধে আদালতে সাংবাদিকের মামলা ◈ রাজশাহীতে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেপ্তার ◈ সাংবাদিক রেজাউল করিমের শ্বশুরের মৃত্যুতে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শোক ◈ লালমনিরহাটে ব্যাতিক্রমী গল্পকথার বই মেলা শুরু ◈ রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী ◈ রাজশাহীতে তরুনীকে উদ্ধার করলো পিবিআই ◈ রাজশাহী স্যানেটারি ব্যবসায়ী মালিক সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত ◈ খুলনায় মাসব্যাপী একুশে বইমেলার সমাপনী মেলায় ৪ কোটি ৭৮ লাখ ৫০ হাজার টাকার বই বিক্রি

বিউবো’র সাথে জেনারেল ইলেক্ট্রিকের চুক্তি স্বাক্ষরিত।

প্রকাশিত : 08:29 PM, 7 December 2023 Thursday

বাংলার সকাল নিউজ ডেস্কঃ

ওয়াহিদ মুরাদ, খুলনা প্রতিনিধি:আদ্য ৭ ডিসেম্বর২০২৩ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এবং জেনারেল ইলেক্ট্রিক-এর মধ্যে ঘোড়াশাল ৩য় ইউনিট রি-পাওয়ারড সিসিপিপি প্রকল্প নিয়ে ‘গ্যাস টারবাইন (জিটি) মেরামতসহ সংশ্লিষ্ট উপকরণ সরবরাহ’ বিষয়ক একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ঢাকাস্থ বিদ্যুৎ ভবনের বোর্ড রুমে অনুষ্ঠিত এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান (গ্রেড-১) প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান। এসময় বিউবো’র সদস্যবৃন্দসহ উভয় পক্ষের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।চুক্তি স্বাক্ষরের প্রাক্কালে বিউবো চেয়ারম্যান বলেন, আজ বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের জন্য অত্যন্ত আনন্দের দিন। আজকের দিন থেকে আমরা আবারও ঘোড়াশালকে পাওয়ার হাবে পরিণত করতে চলেছি। এখন ঘোড়াশাল ৩য় ইউনিটের চুক্তি স্বাক্ষর হচ্ছে। কয়েকদিন পরে ৪র্থ ইউনিটেরও চুক্তি স্বাক্ষর হবে। আর এভাবেই বঙ্গবন্ধুর হাতে গোড়াপত্তন হওয়া ঘোড়াশাল বিদ্যুৎ কেন্দ্র ফিরে পাবে তার পুরনো ঐতিহ্য। বিউবো এবং জেনারেল ইলেক্ট্রিক পাশাপাশি থেকে পরস্পরের প্রতি সহযোগিতাপূর্ণ মনোভাব অব্যাহত রেখে নির্দিষ্ট সময়ের আগে চুক্তি বাস্তবায়ন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।বিউবো’র সদস্য অর্থ সেখ আকতার হোসেন বলেন, আমরা অচিরেই ঘোড়াশালের বন্ধ থাকা সকল ইউনিটগুলো সচল করতে সক্ষম হবো। এ লক্ষ্যে আজকের এ চুক্তিসহ আরো নানান কার্যক্রম চলমান রয়েছে।বিউবো’র সদস্য উৎপাদন এস এম ওয়াজেদ আলী সরদার বলেন, এ চুক্তি বাস্তবায়নে জেনারেল ইলেক্ট্রিক তাদের নিজস্ব মান বজায় রাখবে এবং আমরা ঘোড়াশালকে পূর্বের অবস্থায় দেখতে পাবো।বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন পরিচালক ক্রয় মোঃ আবু ছাঈদ ও জেনারেল ইলেক্ট্রিক এর পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন সিনিয়র প্রজেক্ট ফাইনান্স ম্যানেজার জিতেন্দ্র কুমার গুপ্ত।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT