রাজশাহী, সোমবার ০৪ মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ রাজশাহীতে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেপ্তার ◈ সাংবাদিক রেজাউল করিমের শ্বশুরের মৃত্যুতে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শোক ◈ লালমনিরহাটে ব্যাতিক্রমী গল্পকথার বই মেলা শুরু ◈ রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী ◈ রাজশাহীতে তরুনীকে উদ্ধার করলো পিবিআই ◈ রাজশাহী স্যানেটারি ব্যবসায়ী মালিক সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত ◈ খুলনায় মাসব্যাপী একুশে বইমেলার সমাপনী মেলায় ৪ কোটি ৭৮ লাখ ৫০ হাজার টাকার বই বিক্রি ◈ রাজশাহীতে বাংলাদেশ কৃষক সমিতি’র অবস্থান কর্মসূচি পালন,বরেন্দ্র ভবন ঘেরাও ◈ হাতীবান্ধায় ঘুষের ভিডিও ধারণ করায় সাংবাদিকের ক্যামেরা ছিনিয়ে ভাঙচুর ◈ র‍্যাবের অভিযানে  তানোরে চাঞ্চল্যকর  হত্যাকান্ডের  ০৫ আসামীকে ঢাকা ও কক্সবাজার থেকে গ্রেফতার!

চাঁপাইনবাবগঞ্জে অবৈধ বালু ও মাটি উত্তোলনের দায়ে মেশিন-সরঞ্জাম জব্দ, এক্সাভেটার আগুনে পুড়িয়ে ধ্বংস

পদ্মা ও মহানন্দায় অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনের অপরাধে বিপুল পরিমাণ বালু, মেশিন, সরঞ্জাম জব্দ ও এক্সাভেটার (মাটি কাটার যন্ত্র) পুড়িয়ে ধ্বংস করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বুধবার (০৭ এপ্রিল) দুপুর থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসন।

প্রকাশিত : 09:29 PM, 7 April 2021 Wednesday

বাংলার সকাল নিউজ ডেস্কঃ

পদ্মা ও মহানন্দায় অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনের অপরাধে বিপুল পরিমাণ বালু, মেশিন, সরঞ্জাম জব্দ ও এক্সাভেটার (মাটি কাটার যন্ত্র) পুড়িয়ে ধ্বংস করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বুধবার (০৭ এপ্রিল) দুপুর থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসন। দুপুরে মহানন্দা নদীতে সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের পলশা-চকঝগড়ু ঘাট এলাকায় ৪টি বিশাল বালুর স্তুপ, ৩টি বালু তোলার ড্রেজার মেশিন ও বালুবাহী কার্গো জব্দ করা হয়। জেলা প্রশাসনের দেয়া ইজারাকৃত বালু মহলের সীমানার বাইরে গিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এসব জব্দ করা হয়। এসময় বালু পয়েন্ট, ড্রেজার মেশিন ও কর্গোতে লাল পতাকা দিয়ে সবধরনের স্থানান্তরে নিষেধাজ্ঞা দেয়া হয়। জব্দ হওয়া মালমাল ও সরঞ্জাম নিলামে তোলা হবে বলেও জানানো হয়। প্রসঙ্গত, এর আগে বালুমহলটির ইজারাদার বাদল আলীর বিরুদ্ধে সীমানার বাইরে গিয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়।

এদিকে বিকেলে সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের শিবিরের হাট এলাকায় ৭নং বাঁধে পদ্মা নদী হতে অবৈধভাবে বালু ও মাটি কাটার অপরাধে একটি এক্সাভেটার (মাটি কাটার মেশিন) মেশিন আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়াও আরো একটি এক্সাভেটার মেশিন জব্দ করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মেহেদী হাসান, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রবিন মিয়া, মোহাম্মদ আশরাফুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. ময়েজ উদ্দিনসহ পুলিশ ও র‍্যাবের সদস্যরা।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রবিন মিয়া জানান, অবৈধভাবে বালু উত্তোলন ও মাটি কাটার দায়ে পানি উন্নয়ন বোর্ডের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব মেশিন ও সরঞ্জাম জব্দ করা হয়েছে। কয়েকদিনের মধ্যেই এসব নিলামে তোলা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT