রাজশাহী, সোমবার ০৪ মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
◈ বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে চীনের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ ◈ বাঘায় আম বাগান ও ফসলি জমিতে পুকুর খননের হিড়িক, প্রশাসন নিরব ◈ ভুল চিকিৎসার কারণে ডাক্তারের বিরুদ্ধে আদালতে সাংবাদিকের মামলা ◈ রাজশাহীতে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেপ্তার ◈ সাংবাদিক রেজাউল করিমের শ্বশুরের মৃত্যুতে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শোক ◈ লালমনিরহাটে ব্যাতিক্রমী গল্পকথার বই মেলা শুরু ◈ রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী ◈ রাজশাহীতে তরুনীকে উদ্ধার করলো পিবিআই ◈ রাজশাহী স্যানেটারি ব্যবসায়ী মালিক সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত ◈ খুলনায় মাসব্যাপী একুশে বইমেলার সমাপনী মেলায় ৪ কোটি ৭৮ লাখ ৫০ হাজার টাকার বই বিক্রি

করোনার ভয়াবহতার মাঝে কিভাবে এত খরচ করে আইপিএল হচ্ছে? প্রশ্ন তুললেন অ্যান্ড্রু টাই

প্রকাশিত : 08:10 PM, 27 April 2021 Tuesday

বাংলার সকাল নিউজ ডেস্কঃ

ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএলের (IPL 2021) মাঝেই দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছিলেন অজি তারকা অ্যান্ড্রু টাই। কিন্তু বাড়ি ফেরার কারণ যে ভারতে ক্রমবর্ধমান করোনা সংক্রমণ, তা আর বুঝতে বাকি নেই। টাইয়ের মন্তব্যে এবার তা আরও স্পষ্ট হল। ভয়াবহ কোভিড পরিস্থিতিতেও কীভাবে এত অর্থ খরচ করে আইপিএলের আয়োজন করা হচ্ছে, তা নিয়েই প্রশ্ন তুলে দিলেন অজি পেসার।

দেশে লাফিয়ে বাড়ছে মারণ ভাইরাসের দাপট। আর এরই মধ্যে রাজস্থান রয়্যালসের টাই এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কেন রিচার্ডসন ও অ্যাডাম জাম্পা অস্ট্রেলিয়া ফিরে গিয়েছেন। পরিবার করোনার কবলে পড়ায় টুর্নামেন্ট থেকে সরে দাঁড়িয়েছেন রবিচন্দ্রন অশ্বিনও (R Ashwin)। এমন পরিস্থিতিতেও অবশ্য বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় সাফ জানিয়ে দিয়েছেন, নির্ধারিত সূচি মেনেই চলবে আইপিএল। আর এই সিদ্ধান্তের বিরুদ্ধেই সরব টাই। তাঁর প্রশ্ন, “ভারতে এখন হাসপাতালে বেডের অভাবে ভুগছেন বহু মানুষ। এর মধ্যে কীভাবে কোম্পানি, ফ্র্যাঞ্চাইজি, সরকার আইপিএলের পিছনে এত এত টাকা খরচ করছে?”
এরপরই অবশ্য জুড়ে দেন, “বিশ্বের পরিস্থিতি যদি এখন স্বাভাবিক থাকত, তাহলে খেলা নিঃসন্দেহে মানুষের বিনোদনের উপকরণ হয়ে উঠত। যদি আইপিএল মানুষকে আশার আলো দেখাতে পারে, তাহলে অবশ্য টুর্নামেন্ট চলতেই পারে। কিন্তু মনে হয় না, সকলে এই সময় খেলাটা উপভোগ করছেন। যদিও প্রত্যেকের চিন্তা ভাবনা আলাদা।” ভারতের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে টাই আরও বলেন, এখনও পর্যন্ত ক্রিকেটাররা সুরক্ষিত। কিন্তু কতদিন তা সম্ভব, সত্যিই সে নিয়ে সন্দেহ আছে।

১ কোটি টাকার বিনিময়ে এবার রাজস্থানের জার্সি গায়ে চাপিয়েছিলেন টাই (Andrew Tye)। কিন্তু এখনও পর্যন্ত প্রথম একাদশে জায়গা হয়নি তাঁর। আর দেশে ফিরেই করোনা আবহে আইপিএল আয়োজন নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন। তবে শুধু টাই নয়, করোনা আবহে আইপিএল বন্ধ হওয়া উচিত বলে মনে করছেন প্রাক্তন পাক পেসার শোয়েব আখতারও। সম্প্রতি ভারতের করোনা পরিস্থিতি নিয়ে দুশ্চিন্তা প্রকাশ করেছেন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস। ভিডিও বার্তায় পাকিস্তানের জনগণ ও প্রধানমন্ত্রীকে পড়শি দেশের পাশে থাকার আহ্বানও জানিয়েছেন। এবার তিনি আইপিএল বন্ধের পক্ষে সওয়াল করলেন। সবমিলিয়ে চলতি আইপিএল নিয়ে দ্বিখণ্ডিত ক্রিকেট দুনিয়া।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক বাংলার সকাল'কে জানাতে ই-মেইল করুন- banglarsakal24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক বাংলার সকাল'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক বাংলার সকাল | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT